BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৪ আগস্ট ২০২২, ১০:২৫

জাতীয় শোকদিবস উপলক্ষে শরীয়তপুরে দুই দিনব্যাপী কর্মসূচি

শরীয়তপুর, ১৪ আগস্ট, ২০২২ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৭তম শাহাদাত  বার্ষিকী ও  জাতীয় শোক পালন উপলক্ষে শরীয়তপুরে দুই দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বাসস’কে জানান, জাতির পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। আজ ১৪ আগস্ট বিকেল ৫টি  থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, বাদ এশা থেকে গভীর রাত পর্যন্ত পবিত্র কোরআন খতমের আয়োজন করা হয়েছে। ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ, সকাল ৮টায় দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া, সকাল সাড়ে ৮টায় শরীয়তপুর জেলা শহরের জিরোপয়েন্টে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা এবং গণভোজের আয়োজন করা হয়েছে।
এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৪ আগস্ট বিকেলের মধ্যে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিতব্য চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা সম্পন্ন করা হবে। ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় সহ সরকারি,বেসরকারি,স্বায়ত্তশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৯টায় জেলাপ্রশাসকের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে (স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক) কালোব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল সাড়ে ৯টায় চৌরঙ্গীস্থ বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক  অর্পণ, সকাল ১০টায় জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, বেলা সোয়া ১২টায় জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, সুবিধাজনক সময়ে কেন্দ্রীয় মসজিদসহ জেলার সকল মসজিদ ও পালং হরিসভা কেন্দ্রীয় মন্দিরসহ জেলার সকল মন্দির,উপাসনালয়ে দোয়া মাহফিল , প্রার্থনা ও সন্ধ্যা সাড়ে ৭টায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। 
জেলা প্রশাসক মো: পারভেজ হাসান জানান, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় সম্পন্নের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন