বাসস
  ১০ আগস্ট ২০২২, ১৯:৩৬

গোপালগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

গোপালগঞ্জ, ১০ আগস্ট, ২০২২ (বাসস): জেলার মুকসুদপুরে মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান হত্যা মামলায়  তিন আসামীকে যাবজ্জীবন এবং অপর দুই আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে আদালত। 
মামলার রায়ে হায়দার মোল্যা, ইউনুস মোল্যা, ও হিটলার  মোল্যাকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অপর আসামী আক্তার মোল্যাকে এক বছর ও সাগর মোল্যাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এছাড়া এ মামলার অপর ১২ আসামীকে খালাস দেয়া হয়েছে।
বুধবার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচার মো: আব্বাস উদ্দীন আসামীদের উপস্থিতিতে এ রায়  ঘোষণা করেন ।
মামলার নথি সূত্রে জানাগেছে, ২০১৬ সালের ৮ জুলাই সকালে মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের চাওচা পূর্বপাড়া গ্রামের মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান তার বাড়ির পাশের পুকুরে মাছ ধরছিলেন।এসময় সাজাপ্রাপ্ত আসামীরা পুকুরের মালিকানা দাবি করে মাছ শিকারে বাঁধা দিলে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে আসামীরা তাকে কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মক জখম করে। পরে তাকে উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে  মৃত  ঘোষণা করেন। 
এ ঘটনায় নিহতের  ছেলে  মো. আলীম খান বাদী হয়ে ১৭ জনকে আসামী করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানীর পর আজ বুধবার দুপুরে  আলোচিত এই মামলার রায় ঘোষণা করা হয়।
বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি এ্যাডভোকেট  মো.শহিদুজ্জামান খান এবং আসামী পক্ষে ছিলেন এ্যাডভোকেট ফজলুল হক খান  খোকন ও  মো: আবু তালেব  শেখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়