BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ আগস্ট ২০২১, ২০:২৯

বেগম হাফিজুন্নেসাকে মাদারীপুরে দাফন করা হয়েছে

ঢাকা, ২ আগস্ট, ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী ও সাবেক এমপি প্রয়াত ডা. এম এ কাশেমের স্ত্রী বেগম হাফিজুন্নেসাকে আজ বাদ যোহর জানাজা নামাজের পর মাদারীপুরে দাফন করা হয়েছে।
মরহুমার ছোট ছেলে বাসস এর প্রধান বার্তা সম্পাদক এজেডএম সাজ্জাদ হোসেন বলেন, ‘আজ পৌরসভা ঈদগাহে বাদ যোহর আমার মায়ের জানাজা নামাজের পর তাকে মাদারীপুর পৌরসভার নিউ টাউন এলাকায় আমাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।’   
তার নামাজের জানাজায় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের লোকজন অংশ গ্রহণ করেন।
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মো. ইকবাল হোসেন, মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের পক্ষ থেকে সাবেক মন্ত্রী শাজাহান খান, মাদারীপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক জানাজার নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং মহিলা আওয়ামী লীগের সাবেক নেত্রী হাফিজুন্নেসার প্রতি গভীর শ্রদ্ধা জানান।
এ সময় তারা দেশের রাজনীতিতে তার অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
জানাজার আগে, মরহুমার পরিবারের পক্ষ থেকে তার বড় ছেলে ডা. ইশতিয়াক হোসেন মিলটন বক্তব্য রাখেন।
তৎকালীন মাদারীপুর মহকুমার মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাফিজুন্নেসা গত রোববার সন্ধ্যায় নগরীতে তার দ্বিতীয় ছেলের বাসভবনে মারা যান। তার বয়স হয়েছিল ৮৭ বছর।
তিনি ছয় ছেলে, এক মেয়ে, অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তার চিকিৎসক স্বামী প্রয়াত এম এ কাশেম তৎকালীন মাদারীপুর আসনের (বর্তমান শরিয়তপুর) সংসদ সদস্য (এমপি), তৎকালীন ন্যাশনাল অ্যাসেম্বলি’র সদস্য (এমএনএ), মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক এবং আওয়ামী লীগ নেতা ছিলেন।
তার তিন ছেলে ও একমাত্র মেয়ে চিকিৎসক। তার তৃতীয় ছেলে প্রফেসর ডা. এজেডএম মোস্তাক হোসেন তুহিন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (আরএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন