বাসস
  ০২ আগস্ট ২০২১, ১২:১৬

কুমিল্লায় পুলিশের উদ্যোগে অক্সিজেন সেবা

কুমিল্লা (দক্ষিণ), ২ আগস্ট, ২০২১ (বাসস) : করোনার এ মহামারি সময়ে কুমিল্লায় অক্সিজেনসেবা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ সদস্যরাও। জেলার দাউদকান্দি উপজেলার গৌরিপুর পুলিশ অক্সিজেন ব্যাংক নামে অক্সিজেন সেবা  দিয়েছে কুমিল্লার গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রে।  
পুলিশ তদন্ত কেন্দ্রটির ইনচার্জ পুলিশের পরিদর্শক (ওসি) সাইফুল ইসলাম বাসসকে বলেন, কুমিল্লায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। এমন অবস্থায় মানবিক দিক বিবেচনায় সামাজিক দায়বদ্ধতা থেকে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের অনুপ্রেরণায় এ কার্যক্রম আমরা শুরু করেছি। আমরা চাই অন্তত অক্সিজেনের অভাবে যেন কোনো মানুষ মৃত্যুবরণ না করে। প্রাথমিকভাবে ৮টি অক্সিজেন সিলিন্ডার ও ২টি কনসেন্ট্রেটর দিয়ে কার্যক্রম শুর হলেও পরে আরো দুটি কনসেন্ট্রেটর যুক্ত হয়। ক্রমন্বয়ে আরো অক্সিজেন সিলিন্ডার বাড়ানো হচ্ছে। সাইফুল ইসলাম আরো বলেন, তিনি এ কাজে নিজে থেকে অক্সিজেন সিলিন্ডার ও রিফিলের ব্যয় বহন করছেন। এলাকার অনেক বিত্তবান এ কাজে সহায়তা করার জন্য এগিয়ে আসছেন বলেও তিনি জানান।  
এলাকার ছাত্র সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা-কর্মীরা পুলিশের এ কাজে সহায়তা করছেন। জেলার দাউদকান্দি, হোমনা ও তিতাস এলাকায় এ সেবা প্রদান করা হয়েছে।  
এ বিষয়ে কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল রানা বলেন, ওসি সাইফুল ইসলামের এ অক্সিজেন সেবা কার্যক্রমটি একটি মহতী উদ্যোগ। পুলিশ সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনার এ মহামারির সময়ে গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে এ সেবার মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হবে।  
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়