বাসস
  ০১ আগস্ট ২০২১, ১৯:০০

স্বেচ্ছায় রক্ত-দানসহ সমস্ত মহৎ উদ্যোগ সাধারণ মানুষের কাছে নিতে হবে : শিল্পমন্ত্রী

ঢাকা, ১ আগস্ট, ২০২১ (বাসস) : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন  বলেছেন স্বেচ্ছায় রক্ত-দানসহ মানবিক-বিবেচনায় সকল প্রকার মহৎ উদ্যোগ সারাদেশের মানুষের কাছে নিয়ে যেতে হবে। যদিও এসব মহৎ কাজ করে বঙ্গবন্ধুর রক্তের ঋণ কখনোই শোধ করা যাবে না, তবু আর্ত-মানবতার সেবায় স্বেচ্ছা-রক্তদান কর্মসূচি জাতির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন আজ রোববার রাজধানীর কারওয়ানবাজরস্থ একুশে টেলিভিশনের কার্যালয়ে শোকাবহ আগস্ট-২০২১ উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 
অসহায়  ও মূমূর্ষ  মানুষকে রক্তদানের বিষয়টিকে মানবিকতার অন্যতম দিক হিসেবে অভিহিত করে শিল্পমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর সারাজীবনের আত্মত্যাগ তখনই সার্থক হবে, যখন আমরা অসহায় মানুষের কল্যাণের জন্য কোনো কাজ করতে পারবো। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের ক্ষেত্রেও অসহায় ও মূমূর্ষ মানুষের জন্য রক্তদান আমাদের জন্য একটা বড় সুযোগ।’ 
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ-স্মরণে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে রক্তের অভাবে কোন মানুষ মারা যেতে পারে না’-এ শ্লোগানকে সামনে রেখে একুশে টেলিভিশন (ইটিভি) কতৃপক্ষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহযোগিতায় এ রক্তদান কর্মসূচির আয়োজন করে।
একুশে টেলিভিশন লিমিটেডের (ইটিভি) প্রধান নির্বাহী কর্মকর্তা পীযুষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য প্রফেসর ডাক্তার মোহাম্মদ শারফুদ্দীন আহমেদ। 
অন্যান্যের মধ্যে বিএসএমএমইউ’র নবসৃষ্ট ‘ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের’ বিভাগীয় প্রধান অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, জিটিভি’র বার্তা প্রধান সৈয়দ ইশতিয়া রেজা, ইটিভির পরিচালক রবিউল হাসান অভি ও কে এম শহীদুল্লাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  
শিল্পমন্ত্রী শোকাবহ আগস্টের প্রথম-দিনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মতো একটি মহৎ উদ্যোগ গ্রহণ করায় ইটিভি কতৃপক্ষকে ধণ্যবাদ জ্ঞাপন করেন। তিনি শিল্প মন্ত্রনালয়সহ  প্রতিটি মন্ত্রণালয় এবং গণমাধ্যমগুলোকে এ ধরনের মহৎ উদ্যোগ গ্রহণে এগিয়ে আসারও আহবান জানান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়