বাসস
  ০১ আগস্ট ২০২১, ১৬:৫০

করোনাভাইরাসের মহামারি মোকাবেলায় দৃঢ়তার সঙ্গে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী : খাদ্যমন্ত্রী

নওগাঁ, ১ আগস্ট, ২০২১ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে করোনাভাইরাসের মহামারি মোকাবেলায় কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, তিনি (প্রধানমন্ত্রী) মহামারি থেকে দেশের মানুষকে মুক্ত রাখতে অক্লান্ত পরিশ্রম করে টিকার ব্যবস্থা করেছেন। চলতি মাসের ৭ তারিখ থেকে দেশের প্রত্যেক ইউনিয়নে টিকা দেওয়ার যে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছেন তা সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য সকলকে কাজ করতে হবে।
সাধন চন্দ্র মজুমদার আজ জেলার নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘উপজেলার টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন ও করোনাভাইরাসের উর্ধগতি রোধ কল্পে জনসচেতনতা বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্টের প্রথম দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে নিমর্মভাবে হত্যাকান্ডের শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সাধন চন্দ্র মজুমদার বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নে স্বেচ্ছাসেবক কমিটি গঠন করা হয়েছে। জীবন বাজী রেখে এই টিম করোনাভাইরাস মোকাবেলায় কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের টিকাদান কার্যক্রমকে শতভাগ সফল করতে জনপ্রতিনিধিদের স্বেচ্ছাসেবকদের নিয়ে কাজ করতে হবে। সকলকে টিকার আওতায় এনে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য বাস্তবায়ন করতে হবে।
মন্ত্রী আরও বলেন, সকলকে টিকার আওতায় আনার আগ পর্যন্ত মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলের প্রচেষ্টায় এই চ্যালেঞ্জকে মোকাবেলা করতে হবে।
এ সময় তিনি টিকা নিয়ে কোন ধরণের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব হোসেন মন্ডল ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়