BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ আগস্ট ২০২১, ১০:৪৯

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের পলিটেকনিক ইন্সটিটিউটে স্থানান্তরের নির্দেশ

ঢাকা, ১ আগস্ট, ২০২১ (বাসস) : সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসমূহে চালুকৃত ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষা কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের সরকারি পলিটেকনিক্যাল  ইন্সটিটিউশনসমূহে স্থানান্তরের নির্দেশনা দেয়া হয়েছে। আগামী ৬ আগস্টের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে।
কাল ৩১ জুলাই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের গত ২৪ জুলাই শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ (টিভিইটি) বিষয়ক নীতি নির্ধারনী সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী   এই স্থানান্তরের নির্দেশনা দেয়া হয়।
নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ অতিমারি বিবেচনায় স্বশরীরে উপস্থিত না হয়ে বদলির আদেশপ্রাপ্ত শিক্ষার্থীদের ( মোবাইলে ফোন করে এবং এসএমএস বা ইমেইল এর মাধ্যমে)  আগামী ৬ আগস্টের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগাযোগের সুবিধার্থে শিক্ষকদের তালিকা সংযুক্ত করা হয়েছে।
এতে আরো বলা হয়েছে, এই নির্দেশনা বাস্তবায়নের  লক্ষ্যে  বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের অনুমোদনক্রমে এইসব শিক্ষার্থীদের স্থানান্তরের জন্য বদলিকৃত প্রতিষ্ঠান (সংযুক্ত তালিকা মোতাবেক) বদলিতে  ভর্তির অনুমতি দেয়া হয়েছে।  
এছাড়া প্রতিষ্ঠানের টেকনোলজি ভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সকল শিক্ষক বদলিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া মোবাইল নাম্বারে কল এবং এসএমএস বা ইমেইল এর মাধ্যমে পাঠানো  তথ্যানুসারে বদলিতে ভর্তি নিশ্চিত করতে হবে। বদলিকৃত শিক্ষার্থীর সকল তথ্যাদি সংরক্ষণ করতে হবে এবং পরবর্তীতে তা নির্ধারিত সময়ের মধ্যে বোর্ডে পাঠাতে হবে বলে এই নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন