বাসস
  ০৩ জুলাই ২০২২, ১৯:২৬

হাওরে এখন থেকে উড়াল সড়ক নির্মাণ করা হবে : পরিকল্পনামন্ত্রী

সিলেট, ৩ জুলাই, ২০২২ (বাসস): পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না। যেখানে প্রয়োজন হবে সেখানে উড়াল সড়ক নির্মাণ করা হবে।
রোববার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন পরবর্তী ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এসময় মন্ত্রী আরও বলেন, হাওর এলাকায় পানির প্রবাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী পরিষ্কার বলে দিয়েছেন যত্রতত্র আর রাস্তা নয়, এখন থেকে উড়াল সড়ক হবে। শেখ হাসিনার সরকার যতদিন আছে উন্নয়নে আরও আলোকিত হবে দেশ। তাই উন্নয়নের স্বার্থেই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারের সাথেই থাকতে হবে। পরিকল্পনামন্ত্রী আরও বলেন, দুর্যোগ মোকাবিলায় আমাদের সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এরমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে অগ্রাধিকার দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থদের জন্য বড় প্রকল্প আসছে। প্রথমে ত্রাণ, এরপর নির্মাণ। যাদের ঘরবাড়ি ভেঙে গেছে তাদেরকে সহায়তা দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে গেছেন। এমনিতেই ভূমিহীনদের শেখ হাসিনার সরকার ঘর তৈরি করে দিচ্ছে। আরও দেয়া হবে। যা সহায়তা আসছে তা প্রয়োজনের তুলনায় কম হলেও এ মানবিক সহায়তা অব্যাহত থাকবে। ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। 
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দরগাপুর মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম খান, পৌর মেয়র নাদের বখত, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের পদস্থ কর্মকর্তারা, রাজনৈতিক নেতৃবৃন্দ জনপ্রতিনিধিগণ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়