BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ জুলাই ২০২১, ১৬:১৫

করোনায় সিলেটে একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

সিলেট, ২৮ জুলাই ২০২১ (বাসস) : সিলেটে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার ক্রমাগত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে ৭৩৬ জনের করোনা পজিটিভি শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও ১৭ জনের। যা করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর সর্বোচ্চ।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩৯ দশমিক ৩৬ শতাংশ। এর মধ্যে সিলেট জেলায় ৩৮.২৭ শতাংশ, সুনামগঞ্জে ৩৮.৮০ শতাংশ, হবিগঞ্জে ৪১.২২ শতাংশ এবং মৌলভীবাজারের ৪০.৫৮ শতাংশ।
আজকের বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৩৬ জন রোগীর মধ্যে ৩৫১ জনই সিলেট জেলার বাসিন্দা। সুনামগঞ্জের ১১৬ জন, হবিগঞ্জের ৫৪ এবং ২২৫ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন।
এ নিয়ে সিলেট বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ৬৫৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৩ হাজার ৮৭৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৩২২ জন, হবিগঞ্জে ৪ হাজার ৩৪৭ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ১০৭ জন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় মোট ১৭ জনের মধ্যে সিলেট জেলার ১৪ জন, সুনামগঞ্জ জেলার ১ জন এবং মৌলভীবাজার জেলার ২ জনের মৃত্যু হয়েছে।
বিভাগে এখন পর্যন্ত ৬৫৫ জন করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫২২ জন, সুনামগঞ্জে ৪৮ জন, হবিগঞ্জে ৩০ জন এবং মৌলভীবাজার জেলায় ৫৫ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় সিলেটে ৩৫৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২৪৪ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ জেলার ৩৫ জন, হবিগঞ্জ জেলার ৩ জন এবং ৭২ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।
বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯ হাজার ৫৭৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৩৩৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২২৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৩৮ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৫৫৪ জন।
করোনায় আক্রান্ত হয়ে ৩৮৬ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৬২ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৬৭ জন, হবিগঞ্জের হাসপাতালে ২৯ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ২৮ জন চিকিৎসাধীন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন