বাসস
  ২৩ জুন ২০২১, ১৩:৫০

ভোলায় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মশালা

ভোলা, ২৩ জুন, ২০২১ (বাসস) : জেলার সদর উপজেলায় আজ পরিবার পরিকল্পনা কার্যক্রমে দীর্ঘমেয়াদী ও স্থায়ী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে ধর্মীয় নেতৃবৃন্দ ও মসজিদ কমিটির সদস্যদের সমন্বয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী কর্মশালার বাস্তবায়ন করে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়।
সদর উপজেলার মেডিকেল অফিসার ডা: আফরোজা বেগমের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন , জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মাহমুুদুল হক আযাদ, জেলা পরিবার পরিকল্পনা কনসালটেন্ট ডা: লুৎফুর রহমান সেলিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: মনিরুজ্জামান, ডা: পারভিন বেগম, শহরের বকুলতলা জামে মসজিদের ঈমাম মাওলানা বেলায়েত হোসেন প্রমূখ ।
পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক জানান, ইতোমধ্যে এ বিষয়ে লালমোহন ও চরফ্যাসন উপজেলায় ৮০ জন ধর্মীয় নেতাকে অবহিতকরণ করা হয়েছে। মূলত পরিবার পরিকল্পনার দীর্ঘ মেয়াদী ও স্থায়ী পদ্ধতি গ্রহণে মানুষের মধ্যে যে ভ্রান্ত ধারনা রয়েছে, তা দূর করে এর ব্যবহার বৃদ্ধি করতে ধর্মীয় নেতারা ভালো ভূমিকা রাখতে পারে। এ পদ্ধতি সম্পর্কে প্রচারণার বৃদ্ধির ব্যাপারেও জোর দেয়া হয়েছে কর্মশালায়।
কর্মশালায় সদর উপজেলার ২০ টি মসজিদের সভাপতি-সাধারণ সম্পাদক মিলে ৪০ জন উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়