BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ মে ২০২২, ২০:৪৪

নারী স্বেচ্ছাসেবীদের শক্তিশালী অংশগ্রহণই পারে নারীর প্রতি বৈষম্য দূর করতে

রাজশাহী, ১৮ মে, ২০২২ (বাসস) : স্বেচ্ছাসেবক হিসেবে নারীদের শক্তিশালী অংশগ্রহণ নারীর প্রতি বৈষম্য দূর করার মাধ্যমে উল্লেখযোগ্য ও টেকসই নারী ক্ষমতায়নের জন্য উত্তম পন্থা হতে পারে। এছাড়া নারীর অংশগ্রহণসহ সার্বিক অবদানের ওপর নির্ভর করছে সমাজ ও জাতির উন্নয়ন। যাহোক বর্তমানে তাদের প্রতি বৈষম্য দূর করার পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নারীদের অংশগ্রহণ ধীরে ধীরে জোরদার করা হচ্ছে।
আজ নগরীর নারী স্বেচ্ছাসেবকদের প্রশংসীয় অবদানের স্বীকৃতি দিতে নানকিং দরবার হলে আয়োজিত ‘অনুপ্রেরণামূলক নারী স্বেচ্ছাসেবক পুরস্কার-২০২২’র প্রচারাভিযানে অংশগ্রহণকারী প্রশাসনিক কর্মকর্তা ও উন্নয়ন কর্মিরা এসব কথা বলেন।প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এন্ড একশন এইড বাংলাদেশসহ বিভিন্ন বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এই প্রচারাভিযানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল। বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শাহানা আখতার জাহান, রাজশাহী সরকারি মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুলতানা মুস্তাফা খানম।
ডিসি আব্দুল জলিল বলেন, নারী স্বেচ্ছাসেবকরা এই জেলাসহ দেশের অন্যান্য অঞ্চলে কোভিড-১৯ মহামারি বিরুদ্ধে প্রথম সারির যোদ্ধা হিসেবে অগ্রণী ভূমিকা পালন করেছে  এবং তাদের অবদান সমাজে ইতিবাচক প্রভাব ফেলেছে। তাদের শারীরিক, মানসিক, সামাজিক ও অর্থনৈতিক বাধা সত্ত্বেও তারা প্রতিনিয়ত সমাজে অবদান রাখছে এবং তাদের প্রশংসনীয় অবদানকে অবশ্যই স্বীকার করতে হবে। জলিল বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে সংযুক্ত পাবলিক প্রাইভেট পার্টনারশীপ নারী স্বেচ্ছাসেবকদের উদ্ভাবনী ক্ষমতাকে এগিয়ে নিতে এমনভাবে প্রতিশ্রুতিবদ্ধ, যেন তারা জাতীয় স্বেচ্ছাসেবক নীতি অনুযায়ি জাতীয় ও বৈশ্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন