বাসস
  ১৮ মে ২০২২, ২০:৩৫

চট্টগ্রামে তিন ছিনতাইকারীকে ১৭ বছর করে কারাদন্ড

চট্টগ্রাম, ১৮ মে, ২০২২ (বাসস) : চট্টগ্রাম নগরের পাঁচলাইশে ছিনতাই করে পালানোর সময় অস্ত্রসহ গ্রেপ্তার তিন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।  
আজ বুধবার দুপুরে চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। দ-প্রাপ্তরা হলেন- নগরের হালিশহর থানার ছোটপুল কামাল সর্দার বাড়ির মো. সেলিমের ছেলে মো.আরিফ, নোয়াখালীর চর জব্বার থানার জোড়াখালি এলাকার আব্দুল মালেকের ছেলে মো. এনামুল হক ও ভোলা জেলার লালমোহন থানার মির্জা আলীর ছেলে শামসুদ্দিন। 
আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৩ মার্চ নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজন ছিনতাইকারীকে জনগণ আটক করে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। ২০০৭ সালের ১৪ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। 
আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় ৩ জন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদ- দিয়েছে আদালত। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদ- দেওয়া হয়েছে। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়