BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ মে ২০২২, ১১:১৭
আপডেট  : ১৮ মে ২০২২, ১২:৪৩

এপেক ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে যোগ দিতে সিঙ্গাপুর গেছেন টেলিযোগাযোগ মন্ত্রী

ঢাকা, ১৮ মে, ২০২২ (বাসস) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ‘এশিয়া-প্যাসিফিক (এপেক) ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে’ অংশগ্রহণের লক্ষে গতকাল মঙ্গলবার সিঙ্গাপুর গেছেন।
সিঙ্গাপুরের ম্যারিনা বে-সেন্ডে আগামীকাল বৃহস্পতিবার থেকে দু’দিনব্যাপী এপেক ডিজিটাল ইনোভেশন কংগ্রেস’ শুরু হচ্ছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এ আন্তর্জাতিক কংগ্রেসে (সম্মেলন) দুই সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধিদলের অপর সদস্য হলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার ।
ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই প্রবৃদ্ধি অর্জনের কৌশল নির্ধারণে চীনের অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং আসিয়ান ফাউন্ডেশন যৌথভাবে এ আন্তর্জাতিক কংগ্রেসের আয়োজন করেছে। আগামী ২০ মে পর্যন্ত এ কংগ্রেস চলবে।
মঙ্গলবার সন্ধ্যায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, ২০১৯ সালে জেনেভায় অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি’র (ডব্লিউএসআইএস) চেয়ারম্যানের দায়িত্ব পালনকারি (বাংলাদেশের প্রথম কোনো মন্ত্রী এ দায়িত্ব পালন করেন) টেলিযোগাযোগ মন্ত্রী ও কম্পিউটারে বাংলা ভাষার জনক মোস্তাফা জব্বার সিংগাপুর-কংগ্রেসে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।
এছাড়াও, তিনি এই কংগ্রেসের সাইড লাইনে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশের শিল্প বাণিজ্যে ডিজিটাল প্রযুক্তি বিশেষ করে ফাইভ-জি’র প্রয়োগ ও ফলাফলের বিষয়ে সংশ্লিষ্ট দেশগুলোর বিশেষজ্ঞদের সাথে অভিজ্ঞতা বিনিময় করবেন।
আগামী ২০ মে পর্যন্ত চলবে এ আন্তর্জাতিক কংগ্রেস। পরের দিন ২১ মে মন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন