বাসস
  ১৯ এপ্রিল ২০২২, ১৬:২৭

চুয়াডাঙ্গায় কৃষকদের মধ্যে ভর্তুকী মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

চুয়াডাঙ্গা, ১৯ এপ্রিল, ২০২২ (বাসস) : কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় আজ জেলায় কৃষকদের মধ্যে উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি ভর্তুকী মূল্যে বিতরণ করা হয়েছে। 
কম্বাইন হার্ভেস্টার, পাওয়ার থ্রেসার, রিপার, পাওয়ার স্প্রেয়ার, সিডার ও বেড প্লান্টার প্রদান করা হয় ২৪ জন কৃষকের মধ্যে। কৃষির আধুনিক যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ উপকরণ বিতরণ করে।
বর্তমান সরকার কৃষির আধুনিকায়ন করার লক্ষ্যে কৃষকদের মাঝে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের মধ্যে উপকরণ বিতরণ করে ভর্তুকী মূল্যে। ২৪ জন কৃষকের মাঝে বিতরণ করা হয় কম্বাইন হার্ভেস্টার মেশিন ৪টি, পাওয়ার থ্রেসার ৬টি, রিপার ৩টি, পাওয়ার স্প্রেয়ার ১টি, সিডার ৫টি ও বেড প্লান্টার ৫টি বিতরণ করা হয়। সরকার এ সকল যন্ত্রে ৫০% ভর্তুকী প্রদান করেছে। ২৪টি যন্ত্রপাতিতে সরকারিভাবে কৃষকদের ভর্তুকী প্রদান করা হয়েছে ৬৪ লাখ ১০ হাজার টাকা। কৃষকদের প্রত্যেকটি যন্ত্রপাতিতে অর্ধেক টাকা প্রদান করতে হয়।
এ সব যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। কৃষকের চাষে বর্তমানে খরচ কমে অর্ধেকে নেমে আসবে। কৃষিপণ্য বিক্রি করে লাভবান হবে।
কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভূইয়া, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাশরুর, অতিরিক্ত কৃষি অফিসার আফরিন বিনতে আজিজ প্রমুখ। সদর উপজেলার কৃষকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়