বাসস
  ০৬ এপ্রিল ২০২২, ১৬:১৭

হবিগঞ্জে ১৩ হাজার ৫০০ কৃষকের মধ্যে আউশ প্রণোদনা বিতরণ

হবিগঞ্জ, ৬ এপ্রিল, ২০২২ (বাসস) : জেলার ১৩ হাজার ৫০০ কৃষকের মধ্যে বুধবার বিনামূল্যে সরকারি প্রণোদনা কর্মসূচির বীজ ও রাসায়নিক সার এবং ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। 
হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলা এবং হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ পৌরসভায় প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন এডভোকেট মো. আবু জাহির এমপি। 
বানিয়াচং উপজেলায় প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১৩ হাজার ৫০০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি ধান বীজ ও ৩০ কেজি করে রাসায়নিক সার প্রদান করা হয়। 
এছাড়া জেলায় ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে ৯৮টি কম্বাইন্ড হার্ভেস্টার, ৩৬টি ধান কাটার রিপার, ৮টি রাইস ট্রান্সপ্লান্টার, ১৬টি পাওয়ার ট্রেসার, ১২টি মেইল সেলার, ১০টি ড্রায়ার ও ১টি কম্বাউন্ড হার্ভেস্টার বিতরণ করা হয়েছে। এ সকল যন্ত্রপাতি বিতরণে সরকারের প্রায় ৩০ কোটি টাকা ভর্তুকি দিতে হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম এর সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর প্রমুখ।
এদিকে বানিয়াচং উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার পদ্মাসন সিংহ'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়