বাসস
  ২৭ মার্চ ২০২২, ১৯:৫১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রনাঙ্গণের গল্প : বীরের মুখে বীরত্বগাঁথা

ঢাকা, ২৭ মার্চ, ২০২২ (বাসস): মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকার দক্ষিণ বনশ্রীতে প্রতীক রূপশ্রী হাউজিং সোসাইটি দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে। 
২৬ মার্চ সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল ‘রণাঙ্গনের গল্প : বীরের মুখে বীরত্বগাঁথা’ বীর মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়া হয়। এ সময় তারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবনবাজি রেখে যুদ্ধে যাওয়া, অস্ত্র হাতে রণাঙ্গণে শত্রুর সাথে কিভাবে লড়াই করেছেন এবং যুদ্ধ জয়ের পর তাদের কি অনুভূতি তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরেন।
প্রতীক রূপশ্রী হাউজিং সোসাইটি সভাপতি মো. মোসলেম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। 
উম্মে কুলসুম স্মৃতি বলেন, দীর্ঘদিন সরকারে থাকার ফলে বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে এবং সমগ্র বিশ্ব এখন বাংলাদেশকে মর্যাদার চোখে দেখে। উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষা করতে মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের ক্ষমতায় থাকার বিকল্প নেই। 
তিনি বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এবং হাউজিং সোসাইটির শিশুদের জন্য আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৮০ জন শিশু, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ৬৭ জন কৃতি শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করেন।  
দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয় সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে র‌্যালীর মধ্য দিয়ে। এরপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালের অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মো. মাকছুদ হোসেন মহসীন। 
রাতে প্রতীক রূপশ্রী হাউজিং সোসাইটির নবগঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পরিচিতি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র’র আয়োজন করা হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়