BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ জানুয়ারি ২০২২, ১৯:১৪

রাজধানীতে বাস চাপায় কিশোর নিহতের ঘটনায় দু’চালক গ্রেফতার

ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২২ (বাসস) : রাজধানীতে বাসের চাপায় কিশোর হকার রাকিবুল হাসান (১৪) নিহতের ঘটনায় পৃথক বাসের দু’চালককে ঢাকা ও মুন্সিগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
গত ২০ জানুয়ারি রাজধানীর মগবাজার মোড়ে আজমেরী গ্লোরি পরিবহনের দু’বাসের চাপায় পিষ্ট হয়ে রাকিবুল হাসান নিহত হয়।
গ্রেফতারকৃতরা হলেন, মো. মনির হোসেন (২৭) ও মো. ইমরান (৩৪)। মনির হোসেন ভোলা জেলার, বোরহানউদ্দীন থানার মুলাই পত্তন মৃধা বাড়ী গ্রামের মো. কুট্রি মৃধার পুএ ও ইমরান শরীয়তপুর জেলার সখিপুর থানার সরকারকান্দি গ্রামের মো. ইদ্রিস আলীর পুএ। 
আজ র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারি পরিচালক এএসপি আ ন ম ইমরান খান  জানান, মঙ্গলবার  দিবাগত রাতে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর পল্টন ও মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর এলাকায় পৃথক অভিযান  চালিয়ে তাদের গ্রেফতার করে।
আজ বুধবার দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার  খন্দকার আল মঈন সাংবাদিকদের এসব তথ্য জানান।
র‌্যাব সদরদপ্তর,র‌্যাব-৩ ও র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার বিভিন্ন স্তরের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
র‌্যাবের গনমাধ্যম শাখার মুখপাত্র খন্দকার আল মঈন বলেন, গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে রাজধানীর  মগবাজার মোড়ে আজমেরী গ্লোরী পরিবহনের দু’টি বাস প্রতিযোগিতামূলকভাবে বেপরোয়া চালানোর কারণে দু’বাসের মধ্যবর্তী স্থানে চাপা পড়ে রাকিবুল হাসান (১৪) নিহত হয়। পরে চালকরা বাস দুটি রেখে কৌশলে পালিয়ে যায়। 
নিহত হাসান হকার হিসেবে বাসে বাসে মাস্ক বিক্রি করতো। বাবা অসুস্থ থাকায় সে হকারি করে এবং তার মা অন্যের বাসায় কাজ করে সংসারের খরচ চালাত। 
এ ঘটনায় সড়ক ও পরিবহন আইনে রমনা মডেল থানায় একটি মামলা হয়েছে। 
খন্দকার আল মঈন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর  পল্টন  ও মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর এলাকায়  পৃথক  অভিযান  চালিয়ে আজমেরী গ্লোরী পরিবহনের দু’বাসের চালক মনির হোসেন ও ইমরানকে আটক করতে সক্ষম হয়।
তিনি বলেন, সে সময় এক বাসের চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকলেও আরেক বাস চালাচ্ছিলো হেলপার। চালকের অনুপস্থিতিতে সে বাসটি চালায়। তার ছিল না বৈধ ড্রাইভিং লাইসেন্স।
এক প্রশ্নের জবাবে কমান্ডার মঈন বলেন, গ্রেফতার ইমরান মাদকাসক্ত। তার বিরুদ্ধে মাদকাসক্তির কারণে ২০২১ সালে কুমিল্লা জেলার দাউদকান্দি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন