বাসস
  ৩০ ডিসেম্বর ২০২১, ১৩:৩৪

নওগাঁয় শাকসবিজ’র বীজ ও সার বিতরণ

নওগাঁ, ৩০ ডিসেম্বর, ২০২১ (বাসস): জেলায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় প্রদর্শনী প্লটভুক্ত কৃষকদের মধ্যে বিনামূুল্যে সার, বীজ এবং বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি চত্বরে এসব কৃষকের মাঝে বিতরণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ শামসুল ওয়াদুদ। এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁ’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
নওগাঁ সদর উপজেলার ৩৭টি প্লটের ৩৭ জন কৃষকের মধ্যে প্রত্যেককে বসতবাড়ি সংলগ্ন ১ দশমিক ৫ শতক জমির বিপরীতে এসব বিতরণ করা হয়। 
প্রত্যেক কৃষককে ঢ়েড়স, লালশাক, করলা, মিষ্টি লাউ, ধনিয়া, মূলা, ডাটা, পেপে, পালংশাক, গিমা কলমী, বেগুন, বারোমাসী ডাটা, হাইব্রিড মরিচ, দেশী লাউ, চাল কুমড়া এবং পুঁইশাক-এর বীজ বিতরণ করা হয়েছে। 
এ  ছাাড়ও প্রত্যেক কৃষককে ভার্মি কম্পোষ্ট সার, ইউরিয়া, ডিএপি, এমওপি সার, পানি সেচ দেয়ার ঝাঁঝড়ি এবং বেড়া দেয়ার জন্য নেট বিনামূুল্যে বিতরণ করা হয়েছে। 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. শামসুল ওয়াদুদ বলেছেন বর্তমান সরকার কৃষিতে সকল মানুষকে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি এবং কৃষকের  উন্নয়নে ব্যপক কর্মসূচি গ্রহণ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়