বাসস
  ২৬ ডিসেম্বর ২০২১, ১২:৫২

জয়পুরহাটে ১১ হাজার হেক্টর জমিতে সরিষা চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ

জয়পুরহাট, ২৬ ডিসেম্বর, ২০২১ (বাসস): চলতি ২০২১-২০২২ রবি মৌসুমে নিবিড় বার্ষিক ফসল উৎপাদন কর্মসূচির আওতায় জয়পুরহাট জেলায় ১১ হাজার ৫০ হেক্টর জমিতে এবার সরিষা চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  আবহাওয়া ভালো থাকায় বাম্পার ফলনের আশা করছেন কৃষি কর্মকর্তারা। 
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, জেলায় এবার সরিষা চাষের জন্য  লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১১ হাজার ৫০ হেক্টর জমি। যার মধ্যে রয়েছে জয়পুরহাট সদর উপজেলায় ৩ হাজার ৫ শ  হেক্টর, পাঁচবিবি উপজেলায় ৪ হাজার ৬ শ ৩০ হেক্টর, আক্কেলপুর উপজেলায় ১ হাজার ২ শ  হেক্টর, ক্ষেতলাল উপজেলায় ১ হাজার ২ শ  হেক্টর এবং কালাই উপজেলায় ৫শ ২০ হেক্টর। এতে সরিষার উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৬ হাজার ২৩ মেট্রিক টন। ইতোমধ্যে সরিষা চাষ ১০ হাজার হেক্টর ছাড়িয়ে গেছে।  
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো: শফিকুল ইসলাম  বাসস’কে বলেন, জেলায় সরিষা চাষ সফল করতে কৃষক পর্যায়ে প্রশিক্ষণসহ উন্নত প্রযুক্তির ব্যবহার ও উন্নতমানের বীজ সরবরাহ নিশ্চিত করা হয়েছে।  আবহাওয়া ভালো থাকায় সরিষার  এবারও বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে বলে আশা প্রকাশ করেন তিনি। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়