বাসস
  ০১ ডিসেম্বর ২০২১, ১২:১৪

চৌদ্দগ্রামে কৃষকদের মাঝে ধানের বীজ বিতরণ

কুমিল্লা (দক্ষিণ), ১ ডিসেম্বর, ২০২১ (বাসস) : জেলার চৌদ্দগ্রামে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড ও উফশী ধানের বীজ এবং সার বিতরণ করা হয়। আজ সকাল ১০টায় চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেন উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া।
উপজেলা কৃষি কর্মকর্তা নাসির উদ্দীন বাসসকে বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের সাড়ে পাঁচ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে ধান বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার, এছাড়া প্রত্যেক কৃষকের মাঝে ৩ কেজি করে হাইব্রিড ধান বিতরণ করা হয়।
এ সময়ে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক, পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিবুর রহমান, জেলা কৃষকলীগ নেতা মমিনুর রহমান ফটিক। উপজেলা কৃষি কর্মকর্তা নাসির উদ্দীন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুব্রত রায়, সহকারী কর্মকর্তা আব্দুল হালিম, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নাজমুল হাসান মজুমদার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আরিফ সোলায়মান, শাহ আলম প্রমুখ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়