BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ নভেম্বর ২০২১, ১৫:৩৫

মাগুরায় আমন ধান ক্রয়ের লক্ষ্যে অ্যাপ’র মাধ্যমে লাটারিতে কৃষক নির্বাচন

মাগুরা, ২৬ নভেম্বর, ২০২১ (বাসস) :  জেলায় চলতি আমন মৌসুমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের লক্ষ্যে ‘কৃষকের অ্যাপ’ এর মাধ্যমে লটারিতে নির্বাচিত হয়েছেন মাগুরা সদর উপজেলার ৪৪৬ জন কৃষক। 
শুক্রবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছিন কবির তার কার্যালয়ে অনলাইনে এ কৃষক নির্বাচন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির,উপজেলা কৃষি অফিসার হুমায়ন কবির, উপজেলা খাদ্য পরিদর্শক মতিয়ার রহমান প্রমুখ।     
ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান জানান, চলতি আমন মৌসুমে জেলার ৪ উপজেলার কৃষকদের কাছ থেকে ৩ হাজার ৪৭৭ টন ধান ক্রয় করা হবে। এর মধ্যে সদর উপজেলায় ১ হাজার ৩৩৮ টন, শ্রীপুরে ৬৪৯ টন, শালিখায় ৮০০ টন এবং মহম্মদপুর উপজেলায় ৬৯ টন ধান। ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জনে ‘কৃষকের অ্যাপ’র মাধ্যমে সদর উপজেলার ২ হাজার ৯৮০ জন কৃষক আবেদন করেছিলেন। এর মধ্যে থেকে অনলাইনে লটারির মাধ্যমে ৪৪৬ জন  কৃষক নির্বাচিত হয়েছেন। একই ভাবে জেলার অন্য তিন উপজেলা শ্রীপুর, শালিখা ও মহম্মদপুর থেকে অনুরুপভাবে কৃষক নির্বাচন করা হচ্ছে। এ বছর সরকারিভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২৭টাকা। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন