BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২২ নভেম্বর ২০২১, ১১:০২

যশোরে ১৯ হাজার ৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ

যশোর, ২২ নভেম্বর, ২০২১ (বাসস) :চলতি মৌসুমে জেলার ৮ উপজেলায়  ১৯হাজার ৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ।এর মধ্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৮হাজার ১৫৫ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১১হাজার ২৪৪ মেট্রিক টন।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে ২৭টাকা কেজি দরে ৮হাজার ১৫৫ মেট্রিক টন ধান এবং ৪০টাকা কেজি দরে তালিকাভূক্ত মিলারদের কাছ থেকে ১১হাজার ২৪৪ মেট্রিক টন চাল কিনবে সরকার।এর মধ্যে যশোর সদর উপজেলায় ১হাজার ৭০৮ মেট্রিক টন ধান ও ২হাজার ৭২৬ মেট্রিক চাল, শার্শা উপজেলায় ১হাজার ১৮০ মেট্রিক টন ধান ও ২হাজার ৬১১ মেট্রিক চাল, অভয়নগর উপজেলায় ৪৫৩ মেট্রিক টন ধান ও ৩হাজার ৩৭ মেট্রিক চাল, ঝিকরগাছা উপজেলায় ৭৯৯ মেট্রিক টন ধান ও ৭০১ মেট্রিক চাল, কেশবপুর উপজেলায় ৫৬৯ মেট্রিক টন ধান ও ৪৭৭ মেট্রিক চাল,বাঘারপাড়া উপজেলায় ১হাজার ৬১ মেট্রিক টন ধান ও ৪১৭ মেট্রিক চাল, মনিরামপুর উপজেলায় ১হাজার ৪৪৫ মেট্রিক টন ধান ও ৪৮২ মেট্রিক চাল এবং চৌগাছা উপজেলায় ৯৪০ মেট্রিক টন ধান ও ৭৯৩ মেট্রিক চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আব্দুর রহমান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ধান-চাল সংগ্রহ করা হবে।গত ৭ নভেম্বর থেকে এ জেলায় ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। জেলায় ৩১৩জন তালিকাভূক্ত মিলার রয়েছেন। তালিকাভূক্ত মিলারদের সঙ্গে  চলতি মাসের ২৫তারিখ পর্যন্ত চুক্তি শেষে চাল সংগ্রহ শুরু হবে। এ সংগ্রহ অভিযান চলবে আগামী ২৮ ফেব্রয়ারি পর্যন্ত।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন