বাসস
  ২১ নভেম্বর ২০২১, ১২:২৫

দেবীদ্বারে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

কুমিল্লা (দক্ষিণ), ২১ নভেম্বর, ২০২১ (বাসস) : জেলার দেবিদ্বার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আজ  সার –বীজ ও কৃষি উপকরণ বিতরন করা হয়।সকাল সাড়ে ১০টায় দেবীদ্বার উপজেলা হলে কৃষকদের মধ্যে এসব  উপকরণ বিতরণ করেন সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ।
এ সময় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনা সবসময় বঙ্গবন্ধুর আদর্শ স্বপ্ন এবং চিন্তাভাবনাকে লালন করেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় একদিন উন্নত বিশ্বের একটি অনন্য নাম হবে আমাদের বাংলাদেশ। সে লক্ষ্যে কৃষকরা যেভাবে কৃষিখাতে অবদান রাখছে তার সহযোগিতায় সরকার বিনামূল্যে সার, বীজসহ কৃষি উপকরণ বিনামূল্যে বিতরণ করছে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক-উন-নবী তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, জেলা পরিষদ সদস্য মোঃ শাহজান সরকার, শিরিন সুলতানা, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রৌফ, কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, কৃষক মোঃ আবুল হাসেম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মতিন প্রমূখ।
কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রৌফ জানান, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রবি মৌসুমের গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মসুর ডাল, খেসারির ডালসহ ৩ হাজার ৪৬০ কেজি বীজ এবং ১৬ মেট্রিক টন ৩০০ কেজি সার বিতরণ করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়