বাসস
  ০৭ নভেম্বর ২০২১, ১৯:০১

নওগাঁয় প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

নওগাঁ, ৭ নভেম্বর, ২০২১ (বাসস) : জেলায় প্রান্তিক কৃষকদের মধ্যে রবি মওসুমের বিভিন্ন ফসল চাষের জন্য বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। 
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রোববার বেলা সাড়ে ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বীজ ও সার বিতরণ করেন। 
অনুষ্ঠানে সদর উপজেলার ৪০০ প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে ১ বিঘা জমির অনুকুলে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মশুর ডাল ও খেসারী ডালের বীজ এবং প্রয়োজনীয় ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। 
উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনোয়ারুল ইসলাম বলেছেন- গম চাষীদের জন্য ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ভুট্টাচাষীদের জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সরিষা চাষীদের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সূর্যমুখী চাষীদের ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, মশুর ডাল চাষীদের ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি এবং খেসারী চাষীদের ৮ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি বিতরণ করা হয়। 
সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ আখতার নাইস এবং উপজেলা কৃষি অফিসার মো. আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়