BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ অক্টোবর ২০২১, ১৯:০১

আলাদা বেঞ্চ গঠন করে বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

ঢাকা, ২৫ অক্টোবর, ২০২১ (বাসস) : বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় বিদ্যুৎ বিষয়ক সব  মামলার তালিকা করে প্রয়োজনে আলাদা বেঞ্চ গঠন করে দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। 
কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে  আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের  সাথে  আলোচনা করে এ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়।  
কমিটির  সদস্য  বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী  নসরুল হামিদ, এস, এম, জগলুল হায়দার, মোঃ নূরুল ইসলাম তালুকদার, মোঃ আছলাম হোসেন সওদাগর, মোছাঃ খালেদা খানম, নার্গিস রহমান এবং মোঃ নুরুজ্জামান বিশ্বাস অংশগ্রহণ করেন।
কমিটি বিগত সভার কার্যবিবরণী নিশ্চিত করে সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা  করে।
সভায় নবায়নযোগ্য জ্বালানি-নির্ভর  বিদ্যুৎ  কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি, সরকারি ও বেসরকারি পর্যায়ে বিদ্যুৎ  অপচয় রোধে গৃহীত ব্যবস্থা পর্যালোচনা করা হয়।  এছাড়া  সারা  দেশে বিদ্যুৎ সঞ্চালন প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা দূরীকরণে নেয়া  ব্যবস্থা সম্পর্কে  বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়।
দেশের জেলা ও উপজেলার পোস্ট পেইড বিদুৎ মিটারকে স্মার্ট প্রি-পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরো জোরদার করার সুপারিশ  করা হয়।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয়ের এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায়  উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন