বাসস
  ২৪ অক্টোবর ২০২১, ১৭:৪২
আপডেট  : ২৪ অক্টোবর ২০২১, ১৭:৪৫

সিলেটে আওয়ামী লীগ নেতা সৈয়দ আবু নছর এডভোকেটের দাফন সম্পন্ন ॥ প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

সিলেট, ২৪ অক্টোবর, ২০২১ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দ আবু নছর এডভোকেট এর দাফন সম্পন্ন হয়েছে।
আজ রোববার বাদ জোহর সিলেটের দরগাহ হযরত শাহাজালাল (রঃ) মাজার মসজিদে জানাযা শেষে দরগাহ কবরস্থানে তাকে চির সমাহিত করা হয়। এতে জাতীয় সংসদের বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ,প্রশাসনের পদস্হ কর্মকর্তাবৃন্দ, সিলেটের আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক  আইনজীবী, সাংবাদিক, ব্যাবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশগ্রহণ করেন। 
গত (২৩ অক্টোবর)  রাত সাড়ে ৯টায় সিলেট নগরীর মেন্দিবাগস্থ নিজ বাড়িতে আওয়ামী লীগের প্রবীণ এ নেতা ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এর আগে তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন। তাঁর বয়স ছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে সিলেটের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের সর্বত্রে শোকের ছায়া নেমে আসে।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী সৈয়দ আবু নছর এডভোকেট সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও ’৯৬-২০০১ পর্যন্ত সিলেট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ৭০ থেকে ৯০ দশকে সিলেটে আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা হিসেবে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি পদে দায়িত্ব পালনের পাশাপাশি সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির টানা দুইবারের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য হিসেবে দায়িত্বে রয়েছেন। এর আগেও তিনি আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য হিসেবে বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেন। এছাড়া সিলেটে সামজিক অঙ্গনে বিভিন্ন কর্মকান্ডের সঙ্গে তাঁর ব্যাপক বিচরণ ও দায়িত্ব পালন করেন।
এদিকে, বর্ষীয়ান এ নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, সাবেক অর্থমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, প্রবাসী ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, সিলেট-২ আসনের সংসদ সদস্য হাবিবুর রহনান হাবিব, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দীন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী,সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খাঁন,সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দীন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন,সিলেট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট নিজাম উদ্দীন স্পেশাল পিপি এডভোকেট শাহ মোশাহিদ আলী প্রমুখ। তারা পৃথক পৃথক শোক বার্তায় মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সৈয়দ আবু নছর এডভোকেট সিলেট অঞ্চলে আওয়ামী লীগের দূঃসময়ে বঙ্গবন্ধু আদর্শের একজন দক্ষ সংগঠক ও বিশ্বস্ত কান্ডারী ছিলেন। তাঁর মৃত্যুতে বিশেষ আওয়ামী লীগ একজন খাঁটি ও দেশপ্রেমিক ত্যাগী নেতাকে হারালো। তারা মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়