বাসস
  ১৭ অক্টোবর ২০২১, ১৯:৩৮
আপডেট  : ১৭ অক্টোবর ২০২১, ১৯:৪৭

শাবিপ্রবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

সিলেট, ১৭ অক্টোবর, ২০২১ (বাসস) : সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।
আজ রোববার দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। শাবিপ্রবি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 'এ' ইউনিটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৬৭৩ জন থাকলেও শাবিপ্রবির ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিলো প্রায় ৯৫ শতাংশ।
এদিকে শাবিপ্রবিতে আগামি ২৪ অক্টোবর মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে অংশ নিবেন ১ হাজার ৯৬৫ জন, ১ নভেম্বর বাণিজ্য বিভাগে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিবেন ৮৬৭ জন।
পরবর্তী দুই ইউনিটের পরীক্ষা নির্ধরিত তারিখ ও সময়ে শুধুমাত্র শাবিপ্রবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বলে জানান শাবি প্রশাসন।
অপরদিকে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা মাধ্যমে শিক্ষার্থী-অভিভাবকদের দুর্ভোগ কমিয়েছে বলে মন্তব্য করেছেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। রোববার দুপুরে শাবিপ্রবির পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এসময় উপাচার্য আরও বলেন, ‘এবারে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা বাংলাদেশে নতুন এক দৃষ্টান্ত স্থাপন হয়েছে। আশা করি এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী দিনে আরও সুন্দরভাবে  পরীক্ষা নেওয়া যাবে।’
উপাচার্য  বলেন, ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। আমরা জেনেছি দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোতে প্রায় শতভাগ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন। এ আয়োজনের জন্য তিনি  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়