BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ অক্টোবর ২০২১, ১৯:৪৫

রাজধানীতে নতুন মাদক ৫ কেজি আইস উদ্ধার : দু’জন গ্রেফতার

ঢাকা, ১৬ অক্টোবর, ২০২১ (বাসস): রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে নতুন ধরনের মাদক প্রায় ৫কেজি আইস (ক্রিস্টালমেথ), বিদেশি অস্ত্র ও গুলিসহ টেকনাফ আইস সিন্ডিকেটের অন্যতম  হোতা  হোছেন ওরফে খোকন ও তার সহযোগী  মোহাম্মদ রফিককে গ্রেফতার করেছে র‌্যাব।
শনিবার ভোরে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১৫ এর একটি  দল তাদের  গ্রেফতার করে। 
এসময় তাদের কাছ থেকে ৫কেজি ৫০ গ্রাম আইস, ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড  গোলাবারুদ, ৩টি  মোবাইল,  দেশী/বিদেশী সীমকার্ড এবং মাদক ব্যবসায় ব্যবহৃত ২০ হাজার টাকা জব্দ করা হয়। জব্দ করা আইসের বাজার মূল্য আনুমানিক সাড়ে ১২ কোটি টাকা।
শনিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
তিনি বলেন, বর্তমান সময়ের আলোচিত মাদক হলো আইস বা ক্রিস্টাল  মেথ। ক্রিস্টাল  মেথ বা আইসে ইয়াবার মূল উপাদান এমফিটামিন এর পরিমান অনেক  বেশী থাকে। তাই মানবদেহে ইয়াবার চেয়েও বহুগুন ক্ষতিসাধন করে এই আইস। 
কমান্ডার মঈন জানিয়েছেন, তারা টেকনাফ কেন্দ্রিক সিন্ডিকেটের সদস্য। এই চক্রটি কয়েক বছর ধরে মাদক ইয়াবার কারবার করে আসছে। সিন্ডিকেটে ২০ থেকে ২৫ জন যুক্ত রয়েছে।
তিনি বলেন, সিন্ডিকেটের সদস্যরা সাধারণত নৌপথ ব্যবহার করে মাদকের চালান দেশে নিয়ে আসে। ঢাকার উত্তরা, বনানী, গুলশান, ধানমন্ডি ও  মোহাম্মদপুরসহ  বেশ কয়েকটি এলাকায় তাদের সিন্ডিকেট সদস্য রয়েছে।
র‌্যাব কর্মকর্তা মঈন আরো জানান, খোকন এই চক্রের মূল হোতা। সে পাশ্ববর্তী দেশ থেকে তার কাপড় ও আচারের ব্যবসার আড়ালে মাদকের চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো।তার নামে বিভিন্ন থানায় অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।
এছাড়াও জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার  মোহাম্মদ রফিক এই চক্রের একজন সক্রিয় সদস্য এবং  টেকনাফে অটোরিক্সা চালকের ছদ্মবেশে মাদক পরিবহণ এবং স্থানান্তর করতো।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন