বাসস
  ২৩ জুন ২০২৪, ১৬:৫৩

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের স্রোত

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৩ জুন ২০২৪ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষের স্রোত নামে।
আজ রোববার সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এরপর কেন্দ্রীয় যুবলীগ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনগুলোর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এরপর নেতৃবৃন্দ পবিত্র ফাতেহাপাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া-মোনাজাতে অংশ নেন।  
তারপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, শ্রমজীবী সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে  শ্রদ্ধা নিবেদন করা হয়। বেলা সাড়ে ১১ টা পর্যন্ত চলে শ্রদ্ধা নিবেদনের পালা।
এরপর দেশের বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মী এবং জাতির পিতা বঙ্গবন্ধুর অনুসারীরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শ্রদ্ধা জানান। ফুলে ফুলে ছেঁয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদী। পরে তারা জাতির পিতা বঙ্গবন্ধুর জন্য দোয়া-মোনাজাতে অংশ নেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টে ঘাতকের বুলেট শাহাদাৎবরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের জন্য বঙ্গবন্ধুর অনুসারীরা অশ্রুপাত করেন।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ জানান, আওয়ামী লীগের ৭৫-তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আসা মানুষের স্রোত নামে। বেলা বাড়ার সাথে সাথে শ্রদ্ধা জানাতে আসা মানুষের সংখ্যা বাড়তে থাকে। দিনব্যাপী চলে শ্রদ্ধা নিবেদন।
এছাড়া আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে টুঙ্গিপাড়ায় শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা ও দেয়া মোনাজাত হয়েছে।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্বে করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের।
বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এমপি, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ।
এরআগে টুঙ্গিপাড়া উপজেলা সদরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয় ।
আলোচনাসভা শেষে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া-মোনাজাত। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়