বাসস
  ২৩ জুন ২০২৪, ১৪:৫৮
আপডেট  : ২৩ জুন ২০২৪, ১৯:৩২

প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টির কারণেই হাসপাতালে খালেদা জিয়ার সুচিকিৎসা চলছে : আইনমন্ত্রী

ঢাকা, ২৩ জুন, ২০২৪ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টির কারণেই হাসপাতালে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা চলছে।
ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সিনিয়র সহকারী জজ ও সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের জন্য এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আজ একথা জানান।
এর আগে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।  
আইনমন্ত্রী বলেন, ‘যতটুকু আমি জানি, আজকে কিছুক্ষণ আগ থেকে খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানের প্রক্রিয়া চলছে। তবে কিডনির বিষয়ে আমি কিছু জানি না।’
উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেয়ার বিষয়ে প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘বিদেশে যাওয়ার ব্যাপারে তাদের কাছ থেকে এখন পর্যন্ত কোন কথা আসেনি, আমি সে বিষয়ে কোন বক্তব্য দেব না।’
প্রধানমন্ত্রী মানবিকভাবে দেখেছেন বলেই খালেদা জিয়া বাসায় থেকে ওনার ইচ্ছেমতো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘খালেদা জিয়ার সাজা স্থগিত রেখে ওনার মুক্তির নির্বাহী আদেশটি একটা আইনের ভিত্তিতে দেয়া হয়েছে। সেই আইনে তাকে এখন বিদেশ যেতে দেয়া যায় না।’
সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রদান প্রসঙ্গে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, প্রত্যেক সরকারি কর্মকর্তা চাকরিতে প্রবেশের সময় সম্পদে হিসাব দাখিল করে থাকেন এবং সময় সময় তারা সেটা জমাও দেন।
এ নিয়ে নতুন করে কোন আইন করার প্রয়োজন নেই বলে মনে করেন তিনি। তবে, সকল তথ্য সত্যতা যাচাই-বাছাই করে তা প্রকাশ করা উচিত বলে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান আইনমন্ত্রী।
মুক্তিযুদ্ধের সময় শহীদ বুদ্ধিজীবীদের হত্যার দায়ে মৃত্যুদ-প্রাপ্ত পলাতক চৌধুরী মাইনুদ্দীনকে নিয়ে বৃটেনের আদালত যে রায় দিয়েছে- সেটা পক্ষপাতিত্ব বলে উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সকল তথ্য বিবেচনা করে এই রায় দেয়া হয়নি।
অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, আইন ও বিচার বিভাগের সচিম মো. গোলাম সারওয়ার।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়