বাসস
  ২৩ জুন ২০২৪, ১২:৫১

আগামী দুইদিনে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে

ঢাকা,২৩ জুন,২০২৪(বাসস): আগামী দুইদিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
বর্ধিত পাঁচদিনের পূর্বাভাসে বলা হয়েছে,এই সময়ে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।
সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাপাঁনবাবগঞ্জে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজার ও বরগুনায় ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে, রোববার রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়;চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী,ঢাকা,খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
সোমবার  রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়;চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী,ঢাকা,খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে সূত্র জানিয়েছে।
মঙ্গলবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়;রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা,খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। এছাড়া কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ১২ মিনিটে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়