BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:২০

বিশ্বে  বাংলাদেশকে গর্বিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বমঞ্চে বাংলাদেশকে গর্বিত করেছেন। টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে জাতিসংঘ কর্তৃক "এসডিজি প্রগ্রেস অ্যাওয়ার্ড" এ ভূষিত হয়েছেন তিনি। এর আগেও প্রধানমন্ত্রী বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন।
আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তাঁর নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে অবকাঠামোগত উন্নয়নসহ তথ্য প্রযুক্তির প্রসার ঘটেছে।
প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থাসমূহ কাজ করে যাচ্ছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণসহ দেশের প্রতিটি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমানবন্দরে অধিকতর যাত্রীসেবা নিশ্চিতে উন্নয়ন কাজ চলমান রয়েছে।
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের যাওয়ার সুবিধার্থে বিমানবন্দরে ইতোমধ্যে আর.টি পিসিআর ল্যাব ও নমুনা সংগ্রহের বুথ স্থাপন সম্পন্ন হয়েছে। বিমানবন্দরে স্থাপিত ল্যাবে ইতোমধ্যে পরীক্ষামুলকভাবে স্যাম্পল পরীক্ষা করা হয়েছে এবং সংযুক্ত আরব আমিরাতে অনুমোদিত কোম্পানিগুলোর এস.ও.পি প্রেরণ করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাত এখন পর্যন্ত একটি কোম্পানির এস.ও.পি অনুমোদন করেছে বাকি ৬ কোম্পানির বিষয়টি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এখন সংযুক্ত আরব আমিরাত এস.ও.পি গুলোর অনুমোদন দিলেই পুরোদমে পরীক্ষা করা শুরু হবে।  
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের এমডি মোঃ আব্দুল কাইয়ুম, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ আমিনুর রহমানসহ মন্ত্রণালয়ের অধীন সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন