BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৪০

দুটি ব্রিজ নির্মাণে পাল্টে গেছে মেঘনাবাসীর জীবনযাত্রা

কুমিল্লা (দক্ষিণ), ২৬ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : দুটি ব্রিজকে কেন্দ্র করে কুমিল্লার মেঘনা উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ছোঁয়ায় পাল্টে গেছে পুরো উপজেলার চিত্র। উপজেলার কাঁঠালিয়া ও পারারবন্দ নদীর ওপর নির্মিত হয়েছে দুটি ব্রিজ। এ দুটি ব্রিজ নির্মাণ হওয়ায় মেঘনার সাথে বিভিন্ন উপজেলার যোগাযোগ, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ সর্বক্ষেত্রে উন্নয়নের দ্বার খুলে গেছে। যার ফলে উপজেলার লাখো মানুষের চোখে-মুখে হাসির ঝিলিক আর আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে।
কাঁঠালিয়া গ্রামের মাজেদ সরকার বাসসকে বলেন, ব্রিজ দুটি নির্মাণের পর আমরা এখন গাড়ী নিয়ে বাড়ি ফিরতে পারছি। এখন আর আগের মত আমদের কষ্টের দিন নেই। স্থানীয় ব্যবসায়ী আমিরুল ইসলাম বলেন, শহর থেকে দোকানের মালামাল কিনে এখন আর ঘন্টার পর ঘন্টা নৌকার জন্য ঘাটে অপেক্ষা করতে হয় না। শহর থেকে সরাসরি মালামাল নিয়ে পিকআপ ভ্যান করে নিজ দোকানে নিতে পারছি। এতে আমাদের যেমনি সময় সাশ্রয় হয় তেমনি আমাদের ব্যবসায়ও প্রসার হয়েছে বলে জানান। 
এ বিষয়ে মেঘনা উপজেলা প্রকৌশলী মেহেদী হাসান বাসসকে বলেন, কাঁঠালিয়া ও পারারবন্দ নদীর ওপর নির্মিত সেতু মেঘনা উপজেলার সাথে সকল জেলা-উপজেলার যোগাযোগ ক্ষেত্রে যেমন উন্নয়ন ঘটিয়েছে। তেমনি জনগণের মাঝে সৌহার্দ্যপূর্ণ সেতুবন্ধন গড়ে উঠছে। এতে সমৃদ্ধির ছোঁয়া লেগেছে পুরো উপজেলা জুড়ে। 
এ প্রসঙ্গে মেঘনার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আবদুস সালাম বাসসকে জানান, চারদিকে নদী, অথৈ পানির ঢেউ এর মাঝেই ছিল তাদের বসবাস। ৯৮ সালে আওয়ামী লীগ সরকারের আমলে এ উপজেলা প্রতিষ্ঠিত হয়েছে, এ সরকারের প্রচেষ্টায় মেঘনায় এখন আধুনিকতার ছোঁয়া লেগেছে। বিদ্যুৎ রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ হয়েছে। নদীমাতৃক মেঘনা এখন উন্নয়ন সমৃদ্ধির মডেল জনপদ হিসেবে সর্বত্র সুপরিচিত হয়েছে বলে তিনি জানান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন