BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৮

সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর উপদেষ্টার

ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।
তিনি রোববার রাতে রিয়াদের ম্যারিয়ট হোটেলে বাংলাদেশ দূতাবাস আয়োজিত ‘সৌদি-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ’ বিষয়ক এক আলোচনা সভায় এ আহ্বান জানান।
সভায় সৌদি আরবের বিভিন্ন স্বনামধন্য ব্যবসায়ী, চেম্বার প্রতিনিধি, বিনিয়োগকারী ও স্থানীয় বাংলাদেশি ব্যবসায়ীরা যোগ দেন। সভায় বাংলাদেশ থেকে আগত উচ্চ পর্যায়ের সরকারি ও ব্যবসায়ী প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।
সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উচ্চ আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে কাজ করছে সরকার। বিদেশী বিনিয়োগকারীদের জন্য সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে।
সালমান এফ রহমান বিদেশী বিনিয়োগ আর্কষণে র্বতমান সরকারের গৃহীত পদক্ষেপ সমূহ বর্ণনা করেন। সৌদি বিনিয়োগকারীদের প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্ধারন করার প্রস্তাব ও দেন তিনি। তিনি সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানান।
সভায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি
আরবের সাথে বাংলাদেশের চমৎকার বন্ধুত্বপূর্ণ সসম্পর্কের কথা তুলে ধরে আগামী দিনে দু’দেশের অর্থনৈতিক সর্ম্পক আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভায় বাংলাদেশের প্রতিনিধিদলের সদস্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন র্কতৃপক্ষ (বিডা)-র র্নিবাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-র র্নিবাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও বাংলাদেশ সরকারি-বেসরকারি অংশিদারীত্ব কর্তৃপক্ষ (পিপিপিএ) এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) সুলতানা আফরোজ বাংলাদেশের র্অথনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ সুবিধা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।
সভায় সৌদি ব্যবসায়ীরা বাংলাদেশের বিভিন্ন বিনিয়োগ সুবিধা জানতে চাইলে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান তা বিস্তারিত বর্ণনা করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন