BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২২, ২১:৩০

পাকিস্তানের বন্যা দুর্গত এলাকায় অ্যাঞ্জেলিনা জোলি

ইসলামাবাদ, ২২ সেপ্টেম্বর, ২০২২ (বাসস ডেস্ক) : হলিউড তারকা ও মানবতাবাদী অ্যাঞ্জেলিনা জোলি বলেছেন, পাকিস্তানে বন্যা বিপর্যয় জলবায়ু পরিবর্তনের বিষয়ে এটি একটি ‘সতর্কতা’ হওয়া উচিত। তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে আরও আন্তর্জাতিক সাহায্যের জন্যে আহ্বান জানান।
সর্বশেষ সরকারি পরিসংখ্যান অনুসারে পাকিস্তানে নজিরবিহীন মৌসুমী বৃষ্টিপাতের ফলে দেশটির এক তৃতীয়াংশ বন্যায় ডুবে গেছে। বন্যা প্লাবিত এলাকার আয়তন  যুক্তরাজ্যের সমান এবং প্রায় ১৬০০ জনের প্রানহানী ঘটেছে। বাস্তুচ্যুত হয়েছে ৭০ লাখের বেশি মানুষ, অনেকে অস্থায়ী তাঁবুতে বাস করছে এবং সেখানে বিশুদ্ধ পানীয় জল বা পরিচ্ছন্নতার যতসামান্য সুযোগ সুবিধা রয়েছে। খবর এফপি’র।
ইতোপূর্বেও জোলি ২০১০ সালের বন্যা ও ২০০৫ সালের মারাত্মক ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সাথে দেখা করতে পাকিস্তান সফর করেন। রাজধানী ইসলামাবাদে বেসামরিক ও সামরিক কর্মকর্তাদেও সংগে এক বৈঠকে তিনি বলেন, “আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও কিছু করার জন্য আমি সম্পূর্ণভাবে আপনাদের সাথে আছি।” জোলি জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার (ইউএনএইচসিআর) প্রতিনিধি হিসেবে দক্ষিণ সিন্ধু প্রদেশ পরিদর্শন করেন। প্রদেশটি সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকাগুলির অন্যতম। সেখানে তিনি শিবিরে বসবাসকারী বাস্তুচ্যুত বন্যার্তদের সাথে দেখা করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন