BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৫ আগস্ট ২০২২, ১২:১৩

আর্মেনিয়ায় বিস্ফোরণে ৩ জনের মৃত্যু

ইয়ারাভান, ১৫ আগস্ট, ২০২২ (বাসস ডেস্ক) : আর্মেনিয়ার রাজধানী ইয়ারাভানের এক বাজারে ভয়াবহ বিস্ফোরণের ফলে দ্রুত ছড়িয়ে পড়া আগুনে তিন জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন। সরকারি কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।
প্রাথমিকভাবে প্রাপ্ত খবরে বলা হয়, এ বিস্ফোরণের ঘটনায় সার্মেলুর ওই বাজারে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।
আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি মন্ত্রণালয়ের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী বিস্ফোরণে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে।’ এতে তিন জনের মৃত্যু এবং প্রায় ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানানো হয়।
তারা আরও জানায়, বিস্ফোরণে পার্শ্ববর্তী একটি ভবন ধসে পড়েছে এবং নাম প্রকাশ করা ২৫ জনের আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। তারা এ ভবনের ধ্বংসস্তুপের ভিতরে আটকা পড়াবস্থায় থাকতে পারে বলে উল্লেখ করা হয়।
এএফপি’র এক সাংবাদিক ঘটনাস্থল থেকে জানান, জীবিতদের সন্ধানে সেখানে উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপ সরানোর কাজে খনন মেশিন ব্যবহার করছে।
মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, তারা এ পর্যন্ত ধ্বংস্তুপের ভিতর থেকে জীবিত ১০ জন ও একজনের লাশ উদ্ধার করেছে।
সার্মেলুর এ পাইকারি বাজার স্বাভাবিকভাবে রোববার দুপুরের পর অনেক ব্যস্ত থাকে। সেখানে এই ব্যস্ত সময়ে বিস্ফোরণটি ঘটে।
অগ্নিকা-ের কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই বাজারের আতশবাজির একটি গুদামে এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের কারণে অগ্নিকা- ঘটেছে কি-না সে ব্যাপারে কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোন বিবৃতি দেয়নি।
অগ্নি নির্বাপনের বিভিন সরঞ্জামাদির পাশাপাশি ঘটনাস্থলে মোট ২শ’ দমকল ও হাসপাতাল কর্মী পাঠানো হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়