BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ মে ২০২২, ২১:২৩

ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানী

সুরাবায়া, (ইন্দোনেশিয়া), ১৬ মে, ২০২২ (বাসস ডেস্ক): ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে সোমবার ভোরে দেশীয় পর্যটকদের বহনকারী একটি বাস বিজ্ঞাপন সাইনের সাথে ধাক্কা লেগে বিধ্বস্ত হলে কমপক্ষে ১৪ জন নিহত এবং আরও এক ডজনের বেশি আহত হয়েছে। 
বাসটিতে ৩১ জন যাত্রী, চালক এবং একজন কন্ডাকটর ছিল। বাসটি সুরাবায়া নগরীরর সাথে মোজোকারতো শহরের সংযোগকারী একটি সড়কে উল্টে যায়।
স্থানীয় কর্মকর্তা রিদওয়ান মুবারুন ইন্দোনেশিয়ার টেলিভিশন মেট্রো টিভিকে বলেছেন, দুর্ঘটনা কবলিত বাসযাত্রীরা সুরাবায়ার নিকটবর্তী বেনোভো গ্রামের বাসিন্দা। তারা মধ্য জাভাতে প্রায় ৪০০ কিলোমিটার দূরে জনপ্রিয় অবকাশ কেন্দ্র ডিয়েং মালভূমিতে সপ্তাহান্তে বেড়ানোর পর বাড়ি ফিরছিলেন।
মাজোকার্টোর পুলিশ প্রধান রফিক রিপ্টো হিমাওয়ান সোমবার সাংবাদিকদের বলেছেন, চৌদ্দ জনের মৃত্যু হয়েছে এবং ১৯ জন আহত হয়েছে। কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে।
ইন্দোনেশিয়ায় প্রায়ই মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। পুলিশ জানায়, গত মাসে, পশ্চিম পাপুয়া প্রদেশে খনি শ্রমিকদের বহনকারী একটি ট্রাক পাহাড়ে বিধ্বস্ত হলে ১৬ জনের প্রাণহানী ঘটে।
ফেব্রুয়ারী মাসে, জাভা দ্বীপে একটি জনপ্রিয় সমুদ্র সৈকতে ছুটি কাটাতে যাওয়ার সময় কারখানার কর্মীদের বহনকারী একটি ট্যুর বাস দুর্ঘটনায় ১৩ জন নিহত ও আরো কয়েক ডজন আহত হয়েছিল।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন