বাসস
  ২৯ জুলাই ২০২১, ২০:২৪

বিএসএমএমইউয়ে শিক্ষা, চিকিৎসা ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার আহবান

ঢাকা, ২৯ জুলাই, ২০২১ (বাসস) : অধ্যাপক ডা. এম এ কাদেরীর নীতি ও আদর্শ কর্মজীবনে ধারণ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষা,চিকিৎসা ও গবেষণা কার্যক্রমে এগিয়ে নিয়ে যাবার আহবান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ। 
আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এই মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ডা. এম এ কাদেরীর ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ আহবান জানান।
তিনি বলেন, রোগীরা যাতে দেশেই চিকিৎসেবা পায় এবং রোগীদেরকে যাতে দেশের বাইরে যেতে না হয় সেজন্য এই মেডিক্যেল বিশ্ববিদ্যালয়ের  চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকেই সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা.রোকেয়া সুলতানা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান,উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেনপ্রমুখ।
স্মরণসভায় বক্তারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী অধ্যাপক ডা. এম এ কাদেরী কর্মজীবনে নীতি ও আদর্শকে ধারণ করেছেন। তিনি ছিলেন শিক্ষক, চিকিৎসক,সংগঠক, প্রশাসক ও রাজনীতিবিদ হিসেবে ছিলেন সফল ব্যক্তিত্ব। 
পরে,অধ্যাপক ডা. এম এ কাদেরীর স্মরণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।এছাড়া বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়