বাসস
  ০৯ অক্টোবর ২০২১, ১৮:১৯

রোগীদের সহানুভূতি দিয়ে সেবা দিতে নার্সদের প্রতি আহবান

ঢাকা, ৯ অক্টোবর, ২০২১ (বাসস) : রোগীদের ‘সহানুভূতি’ দিয়ে নিজ পরিবারের সদস্যদের মতো সেবা দেয়ার আহবান জানিয়েছেন বঙ্গবন্ধুু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ।
আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে অনুষ্ঠিত গ্রাজুয়েট নার্সিং বিভাগের ১০ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ‘ক্যাপিং সেরিমনি’তে প্রধান অতিথির বক্তৃতায়  তিনি এ আহবান জানান।
তিনি বলেন, প্রত্যেক নার্সকে আধুনিক নার্সিং সেবার অগ্রদূত নারী ফ্লোরেন্স নাইটিঙ্গেল-এর আদর্শে উজ্জীবিত হয়ে এগিয়ে আসতে হবে। নার্সদের নিজেকে এমনভাবে তৈরি হতে হবে এবং রোগীদেরকে সেবা দিতে হবে যাতে রোগীরা দেশের বাইরে না যায় এবং হাসপাতাল থেকে রোগীরা সুস্থ হয়ে সন্তুষ্টি নিয়ে বাড়ি ফিরে যান।
উপাচার্য তার বক্তৃতায় নার্সিং পেশাকে দ্বিতীয় শ্রেণীর মর্যাদা প্রদানসহ পেশার উন্নয়নে গৃহীত বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আরো বলেন,নার্সিং শিক্ষার উন্নয়নে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আগামী সেশন থেকেই এমএসসি নার্সিং কোর্স চালু করা হবে।
নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: জাহিদ হোসেন,উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা.একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান,প্রক্টর অধ্যাপক ডা. মো: হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল  ডা. নজরুল ইসলাম খান।
বক্তারা বলেন,উন্নত দক্ষ ও অনুসরণীয় নার্স হিসেবে গড়ে তুলতে বিশেষ করে বিশ্বমানের নার্স হিসেবে তৈরি হতে নিজেকে উৎসর্গ করতে হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়