BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২০ জানুয়ারি ২০২২, ২০:১৩
আপডেট  : ২০ জানুয়ারি ২০২২, ২০:১৪

নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা,২০ জানুয়ারি,২০২২(বাসস): বিশ্ব সংস্কৃতির  প্রাচীন শিল্পসত্ত্বা হচ্ছে নৃত্য।এই নৃত্যকলা ভাষার গন্ডি পেরিয়ে মানুষের মাঝে সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে। আজ সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী জাতীয় নৃত্য উৎসব-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, নৃত্যের ভাষা সার্বজনীন। সাংস্কৃতিক কর্মকান্ডের অংশ হিসেবে নৃত্য মানুষের জীবনাচারে যুক্ত করেছে ছন্দ,ভাষা,সঙ্গীতসহ নানা অনুষঙ্গ। এর মাধ্যমে উঠে এসেছে মানুষের পারষ্পরিক জীবনবোধ ও উপাচার। তিনি  বলেন, জাতীয় নৃত্য উৎসবে (২০-২২ জানুয়ারি) ঢাকার ৫০টি ও ঢাকার বাইরের ২৫টি দলসহ সর্বমোট ৭৫টি নৃত্যদল অংশগ্রহণ করেছে যেখানে নৃত্যশিল্পীদের বেশিরভাগই নবীন। তাদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের ফুটে উঠেছে নান্দনিকতা আর বৈচিত্র্য। 
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব মো: আছাদুজ্জামান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন