বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৭

জয়পুরহাটে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন

জয়পুরহাট, ২১ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় করোনা ভাইরাস সংক্রমণ রোধসহ বিভিন্ন  বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চলচ্চিত্র প্রদর্শন করেছে জেলা তথ্য অফিস।
জেলা তথ্য অফিস সূত্র জানায়, করোনা ভাইরাস সংক্রমণ রোধসহ বিভিন্ন বিষয়ে শিশু ও নারীদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য জেলার আক্কেলপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল রায়কালী ইউনিয়নের গুচ্ছগ্রাম ও রায়কালী উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার ভ্রাম্যমাণ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। চলচ্চিত্র প্রদর্শনের ব্যবস্থা করে জেলা তথ্য অফিস। জেলার প্রত্যন্ত অঞ্চলে বসবাস করা সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করাসহ  বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম নিয়ে জনসমাগম এলাকা গুলোতে  ধারাবাহিক ভাবে  ওই চলচ্চিত্র প্রদর্শন করছে জেলা তথ্য অফিস।
জেলা তথ্য অফিস সূত্র আরও জানায় , শিশু ও নারীদের সচেতনতা মূলক চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম হিসেবে  প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগসহ বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, ভিশন ২০২১ ও ২০৪১ প্রচার করা হচ্ছে। এ ছাড়াও বার্ষিক কর্মসম্পাদক চুক্তির আওতায়  মানব পাচার, মাদক, সন্ত্রাস, গুজব, বাল্যবিয়ে, করোনা ভাইরাসের টিকা গ্রহণসহ  করোনাভাইরাস সংক্রমণ বিষয়ে সচেতনতামূলক প্রচার কার্যক্রমের অংশ হিসেবে জেলার প্রত্যন্ত অঞ্চলে  জেলা তথ্য অফিসের উদ্যোগে মাইক যোগে বিশেষ প্রচারণা ও  ভিডিও চিত্র প্রদর্শন কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান,  জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়