বাসস দেশ-৪৩ : বনানীর অগ্নিকান্ডের ঘটনায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

546

বাসস দেশ-৪৩
বনানী-তদন্ত-কমিটি
বনানীর অগ্নিকান্ডের ঘটনায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন
ঢাকা, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : রাজধানীর বনানী মডেল টাউনে অগ্নি দুর্ঘটনায় পড়া এফ আর ভবনের নকশা অনুমোদন এবং নির্মাণ সংক্রান্ত কোন কাজে ত্রুটি-বিচ্যুতি আছে কি না সে বিষয়ে খতিয়ে দেখতে ছয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।
কমিটিকে সরেজমিনে তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিমের নির্দেশে তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয় এ তদন্ত কমিটি গঠন করেছে।
মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোঃ ইয়াকুব আলী পাটওয়ারীকে আহ্বায়ক এবং যুগ্মসচিব মোঃ ফাহিমুল ইসলামকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি করা হয়েছে।
কমিটির অপর চার সদস্য হলেন- স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসীর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (পরিকল্পনা) আবু সাঈদ চৌধুরী, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মোঃ মইনুল ইসলাম এবং রাজউক-এর নগর পরিকল্পনাবিদ মোঃ আশরাফুল ইসলাম।
গঠিত এই কমিটি বনানী মডেল টাউনের এফ আর টাওয়ারের নকশা অনুমোদন ও ভবন নির্মাণে কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে তা সনাক্ত করবে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করবে।
এদিকে আগামীকাল শুক্রবার সকাল ১১টায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বনানীর অগ্নি দুর্ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করবেন।
বাসস/সবি/এমএন/২৩৪৪/এবিএইচ