বাসস ক্রীড়া-১ : লিভারপুলের সময়টা দারুণ উপভোগ করছেন এ্যালিসন

255

বাসস ক্রীড়া-১
ফুটবল-এ্যালিসন
লিভারপুলের সময়টা দারুণ উপভোগ করছেন এ্যালিসন
লন্ডন, ২৬ মার্চ, ২০১৯ (বাসস) : প্রিমিয়ার লিগে শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটির সাথে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে লিভারপুল। সেই ক্লাবের নাম্বার ওয়ান গোলরক্ষক হিসেবে এ্যালিসনেরও দায়িত্ব অন্যান্যদের মতই লিভারপুলকে শিরোপা জয়ে সর্বাত্মক সহযোগিতা করা। তবে সব ছাপিয়ে লিভারপুলের সময়টা দারুন উপভোগ করছেন ব্রাজিল জাতীয় দলের এই গোলরক্ষক।
বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে দুই পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে বর্তমানে লিগ টেবিলের শীর্ষে রয়েছে অল রেডসরা। যদিও লিভারপুলের থেকে এক ম্যাচ কম খেলেছে সিটিজেনরা।
রোমা থেকে চলতি মৌসুমে এ্যালিসনের আগমন জার্গেন ক্লপের দলকে টেবিলের শীর্ষে উঠতে দারুণ সহযোগিতা করেছে। তবে ২৬ বছর বয়সী এই গোলরক্ষকের এ্যানফিল্ডের সাথে মানিয়ে নেয়াটা মোটেই সহজ ছিলনা। বিশেষ করে ভাষাগত সমস্যা এ্যালিসনের জন্য একটি বাঁধা হয়ে দাঁড়িয়েছিল। যদিও এক্ষেত্রে স্বদেশী ফাবিনহো ও রবার্তো ফিরমিনো এ্যালিসনকে সবসময়ই সহযোগিতা করে যাচ্ছেন। লিভারপুলের অফিসিয়াল ক্লাব ম্যাগাজিনে এ সম্পর্কে এ্যালিসন বলেছেন, ‘এখানে আসার আগে আমি নিয়মিতভাবে ইংরেজী ভাষা শিক্ষা নিয়েছি। তারপরেও এখানে আসার পর আমার জন্য অন্যতম কঠিন চ্যালেঞ্জ ছিল এখানকার ভাষার সাথে মানিয়ে নেয়া। শুধুমাত্র বৃটিশ উচ্চারণই নয়, লিভারপুলের উচ্চারণও আমাকে ভুগিয়েছে। কিন্তু এখন আমি এর সাথে মানিয়ে নিয়েছি। আমি এখন সবাইকে বুঝতে পারি, সতীর্থদের সাথে কথা বলতে পারি যা সত্যিই গুরুত্বপূর্ণ। আমি যখন এখানে এসেছিলাম আমার কাছে মনে হয়েছে শুধুমাত্র ব্রাজিলিয়ানরা নয় সবাই আমার জন্য গুরুত্বপূর্ণ। এখানে ইংল্যান্ড ও ইংল্যান্ডের বাইরের খেলোয়াড়দের সমানভাবে দেখা হয়। একটি দল হিসেবে লিভারপুলের যা শক্তি আছে আমি তাকে শ্রদ্ধা জানাই। এখানকার প্রতিটি খেলোয়াড়ের মধ্যে আলাদা আলাদা গুণ রয়েছে। তবে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে টিম স্পিরিট।
সব মিলিয়ে আমি এখানে বাড়ির অনুভূতি পাচ্ছি। বাড়ি এমন একটা জায়গা যেখানে মন পড়ে থাকে, পরিবার থাকে। যদিও আমার স্ত্রী ও মেয়ে আমার সাথে এখানেই থাকছে। কিন্তু বাবা-মা দেশে আছেন। আমার ভাই পর্তুগালে থাকে। যখন ব্রাজিলের কথা মনে করি তখন খুব খারাপ লাগে। কিন্তু এখানে আমি বাড়ির মতই আছি। এখানে সবাই আমাকে বেশ সানন্দেই গ্রহণ করেছে। এখানকার সমর্থকরাও অসাধারন। সেজন্যই এখানে আমার সময়টা দারুন কাটছে।’
আগামী রোববার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচ দিয়ে লিভারপুল প্রিমিয়ার লিগে ফিরবে।
বাসস/নীহা/১০৪৫/এএমটি