বাসস দেশ-৩৫ : সরকার জেলা ভিত্তিক পর্যটন শিল্পের উন্নয়নে পরিকল্পনা করছে : মাহবুব আলী

530

বাসস দেশ-৩৫
আন্তর্জাতিক-পর্যটন মেলা
সরকার জেলা ভিত্তিক পর্যটন শিল্পের উন্নয়নে পরিকল্পনা করছে : মাহবুব আলী
ঢাকা, ২১ মার্চ, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, দেশ ও বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে সরকার জেলা ভিত্তিক পর্যটন উন্নয়নের পরিকল্পনা করছে। আজ রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ভুবন চন্দ্র বিশ্বাস, নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক এম মফিজুর রহমান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।
মোঃ মাহবুব আলী বলেন, বাংলাদেশ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। একই সাথে রয়েছে আমাদের হাজার বছরের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, জীবনাচরণ এবং মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস। পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশের আমাদের প্রাকৃতিক সৌন্দর্য এবং ইতিহাস-ঐতিহ্যকে কাজে লাগাতে হবে। বাংলাদেশের ৬৪টি জেলার প্রতিটিতেই পর্যটন আকর্ষণীয় স্থান রয়েছে। এই স্থান গুলোর উন্নয়নের মাধ্যমে পর্যটনের বিকাশ সম্ভব। আমরা প্রতিটি জেলায় জেলাভিত্তিক পর্যটন সার্কিট গড়ে তোলার জন্য কাজ করছি। ইতিমধ্যেই সকল জেলার পর্যটন আকর্ষণ-এর সচিত্র তথ্য সংগ্রহ করা হয়েছে।
বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ ৪১টি ট্যুর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলসহ মেলায় অংশগ্রহণ করছে।
বাসস/সবি/এমএআর/২৩১০/এবিএইচ