বাসস দেশ-৫৩ : বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে জাতীয় কমিটির বৈঠক কাল

542

বাসস দেশ-৫৩
সভা-জন্ম শতবার্ষিকী
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে জাতীয় কমিটির বৈঠক কাল
ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী সারাদেশে উদযাপনের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটি আগামীকাল প্রথমবারের মতো বৈঠক করবে। বৈঠকে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বছরব্যাপী জন্মশত বার্ষিকী উদযাপনের বিস্তারিত কর্মসূচি গ্রহণের বিষয়ে আলোচনা হবে।
পিএমও সূত্র জানায়, আগামীকাল বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) ন্যাশনাল কমিটি ফর দ্য নেশন্সয়াইড সেলিব্রেশন অব দ্য বার্থ সেন্টেনারী অব বঙ্গবন্ধু ও বার্থ মেন্টেনারী সেলিব্রেশন ন্যাশনাল ইমপ্লিমেন্টেশন কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হবে।
সূত্র জানায়, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হবে এই প্রথম সভায়। দেশব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে গত ১৫ ফেব্রুয়ারি সরকার ১০২ সদস্যবিশিষ্ট জাতীয় কমিটি গঠন করে।
কমিটির সভাপতির দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কমিটি সদস্য সচিব করা হয়েছে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে। তাছাড়া সরকার ৬১ সদস্য বিশিষ্ট বার্থ সেন্টেনারী সেলিব্রেশন ন্যাশনাল ইমপ্লিমেন্টেশন কমিটিও গঠন করেছে। ওই কমিটিতে জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে যথাক্রমে সভাপতি ও প্রধান সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে।
বাসস/এসএইচ/অনুবাদ-জেহক/২১৪০/মহ/-কেএমকে