বাসস ক্রীড়া-১৩ : বিশ্ব এবার পর্তুগালের জার্সিতে আমার চমক দেখবে : রোনাল্ডো

250

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-রোনাল্ডো
বিশ্ব এবার পর্তুগালের জার্সিতে আমার চমক দেখবে : রোনাল্ডো
লিসবন (পর্তুগাল), ৬ জুন, ২০১৮ (বাসস) : বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর শুরু হতে বাকী ৮ দিন। এর আগে আর একটি প্রীতি ম্যাচ রয়েছে পর্তুগালের। আগামীকাল আলজেরিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।
ঐ ম্যাচকে সামনে রেখে দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপের আগে নিজেকে শেষবারের মত ঝালিয়ে নেয়ার সুযোগ হয়েছে তার। তাই অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের ছবি পোষ্ট করেছেন রোনাল্ডো। টুইটারে লিখেছেন, ‘বিশ্ব এবার পর্তুগালের জার্সিতে আমার চমক দেখবে।’
রোনাল্ডোকে ছাড়া শনিবারের প্রস্তুতি ম্যাচে ছন্দহীন ছিলো পর্তুগাল। বেলজিয়ামের সাথে গোলশুন্য ড্র করে তারা। শুধুমাত্র বেলজিয়ামের সাথেই জয়হীন থাকেনি তারা। গত ২৮ মে তিউনিশিয়ার বিপক্ষেও জয়হীন মাঠ ছাড়তে হয় পর্তুগালকে। ঐ ম্যাচটি ২-২ গোলে ড্র করে তারা।
রোনাল্ডো ফেরার পর্তুগাল ক্যাম্পও চাঙ্গা হয়ে উঠেছে বলে জানান দলের কোচ ফার্নান্দো সান্তোস। তিনি বলেন, ‘রোনাল্ডো দলের জন্য প্রাণ ভোমরা। সে দলে ফেরায়, সবাই চাঙ্গা হয়ে উঠেছে। আশা করছি শেষ প্রীতি ম্যাচে আমরা নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিতে পারবো।’
বিশ্বকাপের ২১তম আসরে ‘বি’ গ্রুপে রয়েছে পর্তুগাল। স্পেন, মরক্কো ও ইরানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ খেলতে হবে পর্তুগালকে।
বাসস/এএমটি/১৯২০/স্বব