বাসস ক্রীড়া-১২ : বিশ্বকাপে রাশিয়া সফর থেকে বিরত থাকার আহ্বান ইউক্রেনীয় নাগরিকদের

355

বাসস ক্রীড়া-১২
ফুটবল-বিশ্বকাপ-ইউক্রেন-রাশিয়া-দন্দ্ব
বিশ্বকাপে রাশিয়া সফর থেকে বিরত থাকার আহ্বান ইউক্রেনীয় নাগরিকদের
কিয়েভ, ৬ জুন ২০১৮ (বাসস/এএফপি): নিরাপত্তা ঝুঁকির কারণে নাগরিকদের বিশ্বকাপ ফুটবল দেখার জন্য রাশিয়া সফর থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছে ইউক্রেন। দেশটির হাজার হাজার নাগরিক সীমান্ত পার হয়ে বিশ্বকাপের খেলা দেখার পরিকল্পনা নিয়েছে।
মঙ্গলবার ইউক্রেনের পররাস্ট্র মন্ত্রনালয় তাদের নাগরিকদের সতর্ক করে দিয়ে বলেছে, বিশ্বকাপের খেলা দেখতে রাশিয়া গেলে তাদেরকে গুরুতর নিরাপত্তা ঝুঁকিতে পড়তে হবে। ক্রেমলিন ইউক্রেন বিরোধী প্রপাগান্ডা ছড়াচ্ছে উল্লেখ করে নাগরিকদের প্রতি এ আহবান জানান পার্শবর্তী দেশটি।
ইউক্রেনের সংবাদ মাধ্যম জানায়, তাদের দেশ বিশ্বকাপের চুড়ান্ত পর্বে অংশগ্রহনের সুযোগ না পাওয়া সত্বেও আগামী ১৪ জুন থেকে ১৫ জুলাই রাশিয়ার ১১টি ভেন্যুতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ম্যাচ দেখার জন্য ইতোমধ্যে ৫ হাজারেরও বেশী ইউক্রোনীয় বিশ্বকাপের টিকিট কিনে ফেলেছে।
এপ্রিলে ইউক্রেনীয় ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে তারা ফিফা কংগ্রেসেও যোগ দেবেনা। যেটি বিশ্বকাপ শুরুর আগে ১২ ও ১৩ জুন অনুষ্ঠিত হবে মস্কোতে। চলতি বছরের শুরুতে ইউক্রেনীয় ফুটবলের পরিচালনা পরিষদ বিশ্বকাপের ম্যাচ পরিচালনায় কোন কর্মকর্তা প্রেরন না করার সিদ্ধান্তও গ্রহন করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব