বাসস দেশ-৪৭ : বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত : যানবাহন চলাচল স্বাভাবিক

266

বাসস দেশ-৪৭
যান চলাচল-স্বাভাবিক
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত : যানবাহন চলাচল স্বাভাবিক
ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)’র ছাত্র আবরার আহম্মেদ চৌধুরীর নিহতের ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদের সড়ক অবরোধ আজকের মতো স্থগিত করা হয়েছে।
আজ মঙ্গলবার বিকেল পৌণে ৬টার দিকে স্থানীয় কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধে আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের সড়ক অবরোধ তুলে নেয়।
পরে আজ সন্ধ্যা ৬টার পর থেকে প্রগতি সরণিতে সকল ধরনের যান চলাচল স্বাভাবিক হয়ে উঠে। এদিকে, আজ বাদ আসর বনানী কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত করা হয় বিইউপির শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীকে।
আজ মঙ্গলবার সন্ধ্যায় বিইউপি’র সহকারী রেজিস্ট্রার রমা. মাকসুদ বাসসকে এতথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত বাসের চাপায় আবরার চৌধুরী নিহত হন। তিনি পরিবারের সঙ্গে বসুন্ধরা আবাসিক এলাকায় থাকতেন। তার বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ হোসেন। দুই ভাইয়ের মধ্যে আবরার ছিল বড়।
তবে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আজকের মতো আন্দোলন স্থগিত করা হলেও আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে আবারও আন্দোলন শুরু করা হবে।
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আমিনুল ইসলাম আজ বাসসকে জানান, এঘটনায় ঘাতক বাসচালক সিরাজুল ইসলামকে (৩০) আটক করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৫/এএএ