বাসস দেশ-৪৬ : কৌশলগত পরিকল্পনা প্রণয়ন বিষয়ক সিসেক কর্মশালা সম্পন্ন

186

বাসস দেশ-৪৬
কর্মশালা-অনুষ্ঠিত
কৌশলগত পরিকল্পনা প্রণয়ন বিষয়ক সিসেক কর্মশালা সম্পন্ন
ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন (সিসেক) প্রকল্পের আওতায় সিভিল স্যোসাইটি, মিডিয়া ও সার্ভিস প্রোভাইডারদের সমন্বয়ে গঠিত কৌশলগত পরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার রাজধানীর মিরপুরের একটি হোটেলে সোশ্যাল এন্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (সিপ) এ কর্মশালার আয়োজন করে।
সিসেক প্রকল্পের পিসিএল মনুতোষ কুমার মধুর সঞ্চালনায় এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের কারিগরি ব্যবস্থাপক শহীদুল ইসলাম।
কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সোশ্যাল এন্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম-এর র্নির্বাহী পরিচালক মো. ফজলুল হক চৌধুরী, বাংলাদেশ শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম, সেভ দ্য চিলড্রেন-এর উপ-ব্যবস্থাপক আবু জাফর মোহাম্মদ হোসাইন, প্লান ইন্টারন্যাশনাল এর জেষ্ঠ্য ব্যবস্থাপক (অপারেশনস) ফারুক আলম খান, সিসেক বিশেষজ্ঞ এম এ রশিদ এবং ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স এর শিশুসহ সিসেক প্রকল্পের শিশু প্রতিনিধিগণ।
কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন (সিসেক) সিপের একটি প্রকল্প, যা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮, ৯ এবং ১০ নং ওয়ার্ড এলাকায় দি ইউরোপিয়ান ইউনিয়ন-এর আর্থিক সহায়তায় এবং টেরে ডেস হোম্স নেদারল্যান্ডস এর কারিগরী সহযোগিতায় বাস্তবায়ন করে আসছে। ২০১৬ সাল থেকে এই প্রকল্প পথশিশুদেরকে সুরক্ষা প্রদান এবং তাদেরকে সমাজের মূলধারায় সংযুক্ত করার লক্ষ্যে কাজ করছে।
বাসস/সবি/আরজি/কেজিএ/২০২০/কেজিএ