বিসিআইসি’র প্রতিষ্ঠানগুলোকে লাভজনক করতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান শিল্পমন্ত্রীর

384

ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) আওতাধীন ১৩টি প্রতিষ্ঠানকে লাভজনক করতে সর্বোচ্চ আন্তরিকতা, সততা ও পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালনের জন্য কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের প্রতি আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
তিনি বলেন, অতীতের অভিজ্ঞতার আলোকে উৎপাদনক্ষমতার সর্বোচ্চ ব্যবহার ও প্রয়োজনীয় ক্ষেত্রে আধুনিকায়নের উদ্যোগ নিয়ে এগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। রাষ্ট্রের প্রতি দায়বদ্ধতা থেকে সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের পরামর্শ দেন তিনি।
শিল্পমন্ত্রী আজ রাজধানীর বিসিআইসি সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ আহবান জানান। অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্পসচিব মোঃ আবদুল হালিম এবং বিসিআইসি’র চেয়ারম্যান মোঃ হাইয়ুল কাইয়ুম বক্তব্য রাখেন।
শিল্পমন্ত্রী বলেন, বিশ্বায়নের প্রতিযোগিতায় সাফল্যের সাথে টিকে থাকতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য রাষ্ট্র গড়ে তোলা সকলের দায়িত্ব। এ লক্ষ্যে সবাইকে দেশ প্রেম নিয়ে কাজ করতে হবে। জাতির পিতা শেখ মুজিবুর রহমান সাধারণ মানুষের হৃদ¯পন্দন বুঝতে পারতেন বলেই তিনি ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত হয়েছিলেন। তাঁর নেতৃত্বের গুণাবলী ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব বরেণ্য নেতায় পরিণত হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলছে।
এর আগে ভারতের পশ্চিমবঙ্গের দ্য বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর একটি প্রতিনিধিদল শিল্পমন্ত্রী এবং শিল্প প্রতিমন্ত্রীর সাথে পৃথকভাবে তাঁদের দপ্তরে সাক্ষাৎ করেন।
সাক্ষাতকালে তারা শিল্পখাতে দ্বিপাক্ষিক সহায়তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
এ সময় প্রতিনিধিদলের পক্ষ থেকে জানানো হয়, এ মেলার জন্য বাংলাদেশকে ইতোমধ্যে ‘হাই লাইটেড কান্ট্রি’ হিসেবে মনোনীত করা হয়েছে। তারা ভারতে অনুষ্ঠিতব্য ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার ২০১৯ এ অংশগ্রহণের জন্য শিল্পমন্ত্রী এবং প্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানান।